দু হাতের মায়া
- শাহানারা সুলতানা তানিয়া ২৭-০৪-২০২৪

কলম তার শক্তি পায় কবিতারা পেল ছন্দ
মন তার অনুভুতি পেয়ে যোগায় আনন্দ
একটা একটা শব্দ দিয়ে মম রচি মহাকাল
দুহাতের মায়া জাদুতে সবই বেসামাল ।

বালুচরে হারিয়ে পথ শেষে দিগন্ত লালে
খুঁজি
চোখ রাখি দুর্বাঘাসে শিশির পড়ল বুঝি ।
ছুঁয়ে দেখি কলমিলতা নুঁয়ে যদি পড়ে
খানিক
হাত দুটি প্রসারিত করে আধারে খুঁজি দিক।

এক হাতে চুড়ি ছিল আমার অন্য হাতে ঘড়ি
কত হিসেবের অনুশীলনে প্রহর পার করি
এই হাতে গড়েছি কত ইট পাথরের কংক্রিট
মম রচনা করেছি কত আশা হতাশার গীত ।

হাতের ছোঁয়ায় সেদিন যবে পাথরে ফুটে ফুল
ভ্রমর কত ঘিরে এসে সুবাসে হয়ে ব্যকুল
আজ স্বপন ভাঙ্গা প্রহরে যখন ভাবি বসে
একা
আজতো কেউ খোঁজ নিয়ে দেয়ওনা দেখা ।

এই হাতে আজ শক্তি নেই কলম ধরার মত
একে একে সব চলে গেল ছন্দ ছিল যত
বসে আছি সব গুটিয়ে নিত্য জাগি প্রভাতে
নিত্য দিশা খুঁজি শূণ্য এই হাত রেখে হাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।